অ্যাফিলিয়েট মার্কেটিং কি - অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে। এই পোস্টটি পড়লে আপনারা জানতে পারবেন কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায়। চলুন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় কিভাবে করা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করি।
অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়
অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বিস্তারিত জানলে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় বৃদ্ধি করতে পারবেন। সম্পূর্ণ পোস্টটি পড়তে আমাদের সাথে থাকুন।

সূচিপত্র: অ্যাফিলিয়েট মার্কেটিং কি - অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

ভূমিকা

বর্তমানে অনলাইন আয়ের অন্যতম একটা উৎস হল অ্যাফিলিয়েট মার্কেটিং। ঘরে বসে যারা লাখ লাখ টাকা ইনকাম করতে চান তাদের জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং অন্যতম। অ্যাফিলিয়েট মার্কেটিং মূলত এমন একটি মার্কেটিং ব্যবস্থা যেখানে একটি ওয়েবসাইটের রেফারেন্সের কোন পণ্য বিক্রি হলে বিক্রেতা তার লাভের কিছু অংশ ওই ওয়েবসাইটকে বা একাউন্টকে প্রদান করে থাকেন। তবে অ্যাফিলিয়েট মার্কেটিং পেশায় শ্রম এবং ধৈর্য দুটোই প্রয়োজন। অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে বর্তমানে অনেক বেকারদের কর্মসংস্থান হচ্ছে।আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে আপনার জন্য ভালো একটি মাধ্যম হল অ্যাফিলিয়েট মার্কেটিং।
অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে কোন পণ্য বা সেবা একটি ওয়েবসাইটের লিংক এর মাধ্যমে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হয়। এরপর গ্রাহকরা যে পণ্য বা সেবা ক্রয় করতে চান সেই ওয়েবসাইটের লিঙ্কে প্রবেশ করে পণ্য বা সেবাটি ক্রয় করলে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় হয়। যারা ফ্রিল্যান্সিং করতে পছন্দ করেন তাদের জন্য এফিলিয়েট মার্কেটিং করা সহজ হয়। আজকের এই আর্টিকেল থেকে আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার নিয়ম গুলো জানতে পারবেন। চলুন তাহলে বিস্তারিত শুরু করা যাক।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি

অ্যাফিলিয়েট মার্কেটিং হল ডিজিটাল মার্কেটিং পদ্ধতি যার মাধ্যমে আপনি ঘরে বসেই টাকা ইনকাম করতে পারবেন। প্রতি মাসে আপনি লাখ টাকা অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। প্রিয় পাঠক চলুন একটি উদাহরণের মাধ্যমে বুঝে নেওয়া যাক অ্যাফিলিয়েট মার্কেটিং কি।
মনে করুন,আপনি একটা কোম্পানির ৫০০০ টাকা দামের প্রোডাক্ট বিক্রি করে দিবেন। এখন আপনি মার্কেটিংয়ের মাধ্যমে প্রোডাক্টটি কাস্টমারের কাছে বিক্রি করে দিলেন এবং এর জন্য কোম্পানি আপনাকে ১০০ টাকা কমিশন দিল।
এই কমিশনকে বলা হচ্ছে অ্যাফিলিয়েট কমিশন এবং এই মার্কেটিং কে বলা হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং। অনেক সময় এই এফেলেট কমিশনের পরিমাণ ৫০% বা তার বেশিও হয়ে থাকে। মূলত নির্ভর করে পণ্যের দামের উপর। আসলে মার্কেটিং করার জন্য আপনার ইউটিউব চ্যানেল, ফেসবুক পেইজ অথবা একটা ওয়েবসাইট থাকা প্রয়োজন। শুধু অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানলে হবে না। এছাড়াও জানতে হবে অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা,অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার, অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় ইত্যাদি বিষয়সমূহ।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা

যেহেতু অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ঘরে বসেই লাখ টাকা ইনকাম করা যায় তাই আমাদের অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা সম্পর্কে জানা প্রয়োজন। অ্যাফিলিয়েট মার্কেটিং করতে আপনার কঠোর পরিশ্রম করতে হবে কিনা,অনেক টাকা ইনভেস্ট করতে হবে কিনা,কোন কোন সুবিধার জন্য আপনি এই প্লাটফর্মে কাজ করবেন এসব চিন্তা আপনার মাথায় আসতে পারে। তাই চলুন জেনে নেয়া যাক অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা সমূহ।
  • অ্যাফিলিয়েট মার্কেটিং করতে আপনার কোন নিজস্ব পণ্য থাকার প্রয়োজন নেই।
  • এই কাজটি ঘরে বসেই করা যায়।
  • অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য আপনাকে কোন টাকা ইনভেস্ট করতে হবে না।
  • এই মার্কেট প্লেসে আপনার অনেক ইনকামের সুযোগ রয়েছে।
  • পণ্য বিক্রি করার জন্য আপনার কোন নির্দিষ্ট সময় থাকবে না।
  • পছন্দ অনুযায়ী আপনি পণ্য প্রমোট করতে পারবেন।
  • অ্যাফিলিয়েট মার্কেটিং এ আপনি স্বাধীনভাবে কাজ করতে পারবেন। এখানে আপনাকে কারো অধীনস্থ হতে হবে না।
  • এখানে কাস্টমার পণ্য কিনে অসন্তুষ্ট হলেও আপনার উপর কোন প্রভাব পড়বে না।

অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার

অ্যাফিলিয়েট মার্কেটিং এর অনেক ধরনের সেক্টর রয়েছে এর মধ্যে আপনার যে সেক্টর টি ভালো লাগবে আপনি সেখানে কাজ করতে পারেন। এফলেট মার্কেটিং এর বিভিন্ন সেক্টর থেকে অনেক আয় করা সম্ভব। এখন আমি আপনাদের অ্যাফিলিয়েট মার্কেটিং এর জনপ্রিয় কিছু সেক্টর নিয়ে বলবো। অ্যাফিলিয়েট মার্কেটিং এর জনপ্রিয় কিছু সেক্টর হল পে পার ক্লিক, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, সার্চ ইঞ্জিন মার্কেটিং, ওয়েব এনালাইটিকস, কনটেন্ট মার্কেটিং,ইমেইল মার্কেটিং ইত্যাদি। এর মধ্য থেকে আপনি যেকোনো একটি সেক্টরে মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করবেন কত?এমন প্রশ্নে উত্তর একটাই হল আনলিমিটেড। এখানে আয়ের কোন লিমিট নেই। আপনি পরিশ্রম এবং সময় দিলে প্রতি মাসে লাখ টাকার উপরে ইনকাম করতে পারবেন। এই সেক্টর থেকে আপনি কত টাকা ইনকাম করবেন তা নির্ভর করবে আপনার পণ্যের উপর। কোন মাসে লাখ টাকা ইনকাম হবে আবার কোন মাসে ইনকাম কম ও হতে পারে। অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় বিষয়টি নির্ভর করে আপনার পণ্যের মূল্য কত, আপনার পণ্যের অ্যাফিলেট কমিশন কত, একটা পণ্যের কত অংশ আপনি বিক্রি করতে পেরেছেন ইত্যাদি বিষয়ের উপর।
নিচে একটি উদাহরণের মাধ্যমে বিষয়টি তুলে ধরা হলো-
ধরুন, আপনি যে পণ্যটি নিয়ে কাজ করবেন তার মূল্য ৮ হাজার টাকা। এই পণ্য বিক্রিতে আপনার কমিশন ১০%। আপনি যদি ওই পণ্য ৫০টি বিক্রি করতে পারেন তাহলে আপনার অ্যাফিলিয়েট ইনকাম হবে: ৮০০০*৫০=৪০০০০০×১০%=৪০,০০০ টাকা। এখন হয়তো আপনারা বুঝতে পেরেছেন মার্কেটিং করে কত আয় করা যায়।

শেষ কথা: অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়

প্রিয় পাঠক আজকের এই অনুচ্ছেদে আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আপনি সহজেই অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন। যারা অনলাইনে ঘরে বসে ইনকাম করতে চান তাদের জন্য বেস্ট একটা উপায় হল অ্যাফিলিয়েট মার্কেটিং। তাই যারা অনলাইনে কাজ করতে পারেন তারা দেরি না করে দ্রুত অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন।
আজকের পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন। আমাদের পোস্টটি পড়ে যদি আপনার উপকার হয় তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আর প্রতিদিন নিত্য নতুন আপডেট পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমাদের পোস্ট সম্পর্কে আপনাদের যদি কোন মন্তব্য থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

সম্মতিনামা
প্রিয় ব্যবহারকারী, আপনারা এই ওয়েব সাইটের সকল নিয়ম, নীতিমালা এবং শর্তাবলী পড়ে এবং মেনে এই ওয়েব সাইট ব্যবহার করতে একমত কি?
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.