সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলো সম্পর্কে। এই পোস্টটি পড়লে আপনারা জানতে পারবেন সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর মধ্যে কোন গুলো সেরা। চলুন তাহলে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স নিয়ে বিস্তারিত আলোচনা করি।
সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স
অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স সম্পর্কে বিস্তারিত জানলে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আপনার সুন্দর একটি ধারণা আসবে।

সূচিপত্র: সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

ভূমিকা

আপনি যদি কঠোর পরিশ্রম এবং ধৈর্য ধারণ করেন তাহলে এই মার্কেটিং পেশা থেকে আপনি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং এ সফলতা পেতে হলে আপনাকে ধৈর্য সহকারে সময় এবং শ্রম দিতে হবে। আজকে আমরা এই পোস্টটিতে অ্যাফিলিয়েট মার্কেটিং কাকে বলে, সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স, মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আলোচনা করব। চলুন তাহলে শুরু করা যাক।

অ্যাফিলিয়েট মার্কেটিং কাকে বলে

অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আমরা কম বেশি অনেকেই জানি। কিন্তু এই অ্যাফিলিয়েট মার্কেটিং আসলে কি এ সম্পর্কে অনেকের স্পষ্ট ধারণা নেই। কোন কোম্পানির পণ্য বা সেবা মার্কেটিং করে বিক্রি করার মাধ্যমে কোম্পানি আমাদেরকে যে কমিশন দিয়ে থাকে সেটাই হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। সহজ ভাষায় বলতে গেলে অ্যাফিলিয়েট মার্কেটিং হল কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের পণ্য বা সেবা অনলাইন প্রচারের মাধ্যমে বিক্রি করে কমিশন অর্জনের উপায়। আশা করি অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে আপনাদের ধারণাটা স্পষ্ট হয়েছে।

সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

আমরা উপরের আলোচনা থেকে জানতে পারলাম অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে। এখন আমরা আলোচনা করব সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্সগুলো সম্পর্কে। চলুন তাহলে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেই।
  • Zayan It
  • Project 24
  • Affiliate Marketing Mastery
  • Wealthy Affiliate Education
  • Success Challenge for Affiliate Marketing
  • SEO Affiliate Domination
  • Affiliate Secrets 2.0
  • Click Bank Success
  • Super Affiliates System 3.0
  • Authority Site System
  • Commission Hero
  • Amazon Affiliates
  • Email & Affiliate Marketing Mastermind
  • Skill Share Affiliate Marketing Courses
  • Amazon Affiliate Marketing + SEO
  • Pathway to Passive
  • The Six Figure Mentors
  • Savage Affiliates
  • Learn How to Build High-Quality Affiliate Websites
  • Digital Marketing Masterclass

Zayan It

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং এবং ডিজিটাল মার্কেটিং সম্পর্কে কোর্স করতে চান তাহলে আপনার জন্য জায়ান আইটির কোর্সগুলো সেরা । এটি বাংলাদেশের মধ্যে সেরা আইটি প্রতিষ্ঠান। এখানে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং সহ অন্যান্য ডিজিটাল মার্কেটিং কোর্স ও করতে পারবেন। এখানে আপনি এই কোর্স সম্পর্কে সুন্দর গাইডলাইন পাবেন। তাই জায়ান আইটি থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স করতে চাইলে তাদের ওয়েবসাইটে যোগাযোগ করুন।

Project 24

প্রজেক্ট ২৪ হলো ইনকাম স্কুলের একটি অ্যাফিলিয়েট কোর্স। আপনি যখন এই সাইটটিতে সাইন আপ করবেন সাথে 94 টি ভিডিও এবং 123 টি লেসন পেয়ে যাবেন। যারা ওয়েবসাইট তৈরির জন্য ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন তাদের জন্য সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে প্রজেক্ট২৪ সেরা হবে। একটি সাইট তৈরির পাশাপাশি আপনি এখানে এসিও এবং মনিটাইজেশন সম্পর্কে শিখতে পারবেন।

Affiliate Marketing Mastery

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি একদম ফ্রি। Affiliate Marketing Mastery সাইট টি তাদের ক্লাস গুলোকে চারটি ভাগে ভাগ করেছে। আপনি তাদের ওয়েবসাইটের সাইন আপ করলেই কোর্সগুলো ফ্রিতে দেখতে পারবেন। যেহেতু কোর্সটি ফ্রি তাই আপনি চাইলে এই কোর্সটি বেছে নিতে পারেন।

Wealthy Affiliate Education

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি ফ্রি এবং পেইড দুইভাবে পেয়ে যাবেন। আপনি চাইলে ফ্রি কোর্সটি নিতে পারেন। কিন্তু পেইড কোর্স ছাড়া আপনি সম্পূর্ণ এক্সেস পাবেন না। পেইড কোর্সের জন্য আপনাকে প্রতিমাসে ৪৯ ডলার খরচ করতে হবে। আপনি চাইলে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে থেকে এই কোর্সটি করতে পারেন।

Success Challenge for Affiliate Marketing

আমরা যে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স সম্পর্কে আলোচনা করছি তার মধ্যে অন্যতম একটি হলো Success Challenge for Affiliate Marketing কোর্স। এই কোর্সে আপনাকে চ্যালেঞ্জ দেওয়া হবে। কোর্সটিতে তিনটি চ্যালেঞ্জ রয়েছে যেমন 10কে চ্যালেঞ্জ হান্ড্রেডকে চ্যালেঞ্জ এবং ওয়ান মিলিয়ন চ্যানেল। এই কোর্সটিতে আপনাকে শিখানো হবে কিভাবে শূন্য থেকে অর্থ উপার্জন করতে পারবেন। এই কোর্সে প্রথমে আপনাকে প্রাথমিক জ্ঞান ছাড়াই অ্যাফিলিয়েট মার্কেটিং শেখানো হবে।

SEO Affiliate Domination

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি পেইড কোর্স। এই কোর্সটিতে আপনাকে SEO সম্পর্কে সম্পূর্ণ ধারণা দিবে। আপনি এককালীন অথবা মাসিক টাকা দিয়ে কোর্সটি কিনতে পারবে। এই কোর্সের ট্রেইনার গ্রেক জেফ্রিস একজন SEO বিশেষজ্ঞ। তাই আপনি যদি SEO বিষয়ক অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে আপনার জন্য এই কোর্সটি অন্যতম।

Affiliate Secrets 2.0

সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে এই কোর্সটি অন্যতম। এই কোর্সটি মূলত পেইড কোর্স। কোর্সটি আটটি মডিউলে বিভক্ত। এই কোর্সের জন্য আপনি এককালীন ৮৯৭ ডলার পেমেন্ট করলে লাইফ টাইম এক্সেস পাবেন।

Click Bank Success

আপনি যদি Udemy এর জনপ্রিয় কোর্সটি করতে চান তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্সগুলোর মধ্যে Click Bank Success কোর্স। এদের রেটিং ৫ এর মধ্যে ৪.৫ স্টার। যারা ক্লিক ব্যাংক এর প্রোডাক্ট বিক্রি করতে চান তাদের জন্য কোর্সটি অন্যতম। ওয়েবসাইট ছাড়া কিভাবে পণ্য প্রমোট করতে হয় তা এই কোর্সের মাধ্যমে শেখানো হয়। আপনি ১২ ডলার খরচ করলে এই কোর্সের লাইফ টাইম এক্সেস পেয়ে যাবেন।

Super Affiliates System 3.0

এই কোর্সটি মূলত পেইড কোর্স। আপনি এখানে ছয় সপ্তাহের একটি কোর্স পাবেন। কোর্সটিকে ৬ সপ্তাহে ছয়টি ধাপে বিভক্ত করা হয়েছে। প্রতি সপ্তাহে আপনাকে নতুন নতুন ধাপ শেখানো হবে। প্রথম সপ্তাহে সাইট তৈরি এবং সেটআপ সম্পর্কে শেখানো হবে। দ্বিতীয় সপ্তাহে শেখানো হবে আপনি কিভাবে উপযুক্ত জায়গা খুঁজে বের করবেন। এবং পরবর্তী সপ্তাহ গুলোতে শেখানো হবে যথাক্রমে ফেসবুক গুগলের বিজ্ঞাপন, ইউটিউব বিজ্ঞাপন এবং অটোমেশন সম্পর্কে।

Authority Site System

সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে Authority Site System কোর্স কি অন্যতম। এই কোর্সটিতে আপনাকে পাঁচটি মডিউল এর মাধ্যমে শেখানো হবে। এই কোর্সে আপনাকে শেখানো হবে আপনি কিভাবে ব্যাকলিংক মুক্ত করবেন, কিভাবে কোডিং দক্ষতা ছাড়া ওয়েবসাইট তৈরি করবেন, আপনার সাইটের জন্য কিভাবে কনটেন্ট তৈরি করবেন, মার্কেটপ্লেস কিভাবে খুঁজে পাবেন, কোন পণ্য নিয়ে কাজ করবেন ইত্যাদি বিষয়।

Commission Hero

এই কোর্সটি পেইড কোর্স। এই কোর্সটি আপনি ৯৯৭ ডলার বা ৫৯৭ ডলার পেমেন্টের মাধ্যমে কিনতে পারবেন। এই কোর্স ফি আপনি এক বছর পর ফেরত পাবেন। তাই কোর্সটি যদি আপনার পছন্দ হয়ে থাকে তাহলে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে এটি আপনি বেছে নিতে পারেন।

Amazon Affiliates

বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স সাইট গুলোর মধ্যে amazon অন্যতম। অ্যামাজন এফিলিট স এর কোর্সগুলো মূলত পেইড কোর্স। এই কোর্সের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে অ্যামাজন ই-স্টোর তৈরি করা যায়। এই কোর্সের মাধ্যমে আপনি আরও জানতে পারবেন অ্যামাজনে অ্যাফিলিয়েট পণ্য ব্যবহার করে কিভাবে আয় করা যায়। তাই আপনি যদি amazon এ কাজ করতে চান তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর মধ্যে এই কোর্সটি সেরা।

Email & Affiliate Marketing Mastermind

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি পাওয়া যাবে একদম ফ্রিতে। যাদের টাকা এবং পর্যাপ্ত সময় কোনোটিই নেই তারা অবশ্যই কোর্সটি করে নিবেন। এই কোর্সটি দেখতে সময় লাগে মাত্র তিন ঘন্টা এবং কোর্সে একদম ফ্রি। তাই আপনি চাইলে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে এই কোর্সটি অবশ্যই করতে পারেন।

Skill Share Affiliate Marketing Courses

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি পাবেন একদম ফ্রিতে। আপনি এদের ওয়েবসাইটে সাইনআপ এর মাধ্যমে কোর্সটি নিতে পারবেন।

Amazon Affiliate Marketing + SEO

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি মূলত পেইড কোর্স। এই কোর্সটি কিনতে আপনাকে ১২.৯৯ ডলার খরচ করতে হবে। এই কোর্সটিতে রয়েছে ২৫০ টির মত ভিডিও যা আপনাকে অ্যাফিলিয়েট মার্কেটিং এবং SEO সম্পর্কে ধারণা দিবে। যেহেতু এটি অ্যামাজনের কোর্স আপনি চাইলে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর মধ্যে থেকে এই কোর্সটি অনায়াসে করতে পারেন। এই কোর্স শেষে আপনাকে সার্টিফিকেট প্রদান করা হবে।

Pathway to Passive

অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে এই কোর্সটি পেইড কোর্স। এ কোর্সটি কিনতে আপনার খরচ হবে ৩৭ ডলার। অ্যাফিলিয়েট মার্কেটিং জগতে যারা নতুন তাদের জন্য এই কোর্সটি সেরা। নতুনরা যারা হতাশায় ভুগছেন তাদের হতাশাকে সাফল্যের পরিণত করতে এই কোর্সটি সাহায্য করবে। আপনার ওয়েবসাইটে গ্রাহকরা পণ্য কিনতে কিভাবে উৎসাহিত হবে এই বিষয়ে এই কোর্সে শেখানো হয়।

The Six Figure Mentors

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি ফ্রি এবং পেইড দুইটি ভার্সনে রয়েছে। আপনি চাইলে এখানে ফ্রি কোর্সটি নিতে পারেন। এখানে স্টুডেন্ট মেম্বারশিপ(ফ্রি), এসেনশিয়াল মেম্বারশিপ এবং এলিট মেম্বারশিপ এই তিন ধরনের মেম্বারশিপ রয়েছে। আপনি চাইলে সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্য থেকে ফ্রী কোর্সটি করতে পারেন।

Savage Affiliates

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটিতে আপনাকে সকল বিষয় শুরু থেকে শেষ পর্যন্ত শেখানো হবে। এই কোর্সটি মূলত পেইড কোর্স। আপনি চাইলে অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি করতে পারেন।

Learn How to Build High-Quality Affiliate Websites

অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে এই কোর্সটি করলে আপনি সহজে একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন এবং সেখান থেকে আয় করতে পারবেন। এই কোর্সটির মূল্য ১২.৯৯ ডলার। যারা ঘরে বসে ইনকাম করতে চান এই কোর্সটি তাদের জন্য।

Digital Marketing Masterclass

অ্যাফিলিয়েট মার্কেটিং এর এই কোর্সটি মূলত পেইড কোর্স। আপনি ১২.৯৯ ডলার খরচ করার মাধ্যমে কোর্সটিতে লাইফ টাইম এক্সেস পাবেন। এখানে আপনাকে শেখানো হবে ব্র্যান্ডিং, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, কপিরাইটিং, অনলাইন মার্কেটিং, অনলাইন বিজ্ঞাপন ইত্যাদি বিষয়। তাই ডিজিটাল মার্কেটিং নিয়ে যদি আপনি কাজ করতে চান তাহলে এই কোর্সটি করতে পারেন।

মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং

বর্তমানে মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করা যায়। এজন্য আপনাকে বিভিন্ন অ্যাফিলিয়েট প্রোগ্রাম যুক্ত ওয়েবসাইটগুলো ভিজিট করতে হবে এবং সেখানে মোবাইলের মাধ্যমে একাউন্ট তৈরি করতে হবে। আপনি মোবাইলে একাউন্ট তৈরি করার পরেই আপনার একাউন্টে টাকা আসবে না। আপনাকে ইনকাম করতে হলে কোম্পানির প্রোডাক্টগুলো অনলাইনে মার্কেটিং করতে হবে। আর আমাদের মার্কেটিং করার পর যে লিংক থেকে অন্যান্য গ্রাহকরা প্রোডাক্ট কিনবে তার উপর আমাদেরকে কোম্পানি কমিশন দিবে।
এভাবে মূলত মোবাইলের মাধ্যমে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন। আর মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে করবেন এ প্রশ্নের উত্তরে আমি বলব ফেসবুক ব্যবহারের মাধ্যমে আপনি খুব সহজেই মার্কেটিং করতে পারবেন। কারণ বর্তমানে অনেকেই ফেসবুক ব্যবহার করে থাকেন যা অন্যান্য সোশ্যাল মিডিয়ার চেয়ে অনেক জনপ্রিয়। তাই আপনি ফেসবুক ব্যবহারের মাধ্যমে মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

শেষ কথা

প্রিয় পাঠক আজকে আমরা এই অনুচ্ছেদে জানলাম অ্যাফিলিয়েট মার্কেটিং, মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং এবং সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স ইত্যাদি বিষয় সম্পর্কে। অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি ঘরে বসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে ধৈর্যশীল হতে হবে। কারণ ধৈর্য সহকারে আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করেন তাহলে আপনি অবশ্যই সাফল্য অর্জন করতে পারবেন। আমাদের এই পোস্টটি আপনার কেমন লেগেছে মতামত জানাতে ভুলবেন না। আর যদি পোস্টটি ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

সম্মতিনামা
প্রিয় ব্যবহারকারী, আপনারা এই ওয়েব সাইটের সকল নিয়ম, নীতিমালা এবং শর্তাবলী পড়ে এবং মেনে এই ওয়েব সাইট ব্যবহার করতে একমত কি?
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.